Mamunul Hoque greftar

Mamunul Hoque greftar, মামুনুল হক গ্রেফতার

অবশেষে গুঞ্জন হলো সত্যি। মামুনুল হক গ্রেফতার। হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেফতার হবেন কি না, তা নিয়ে কয়েকদিন ধরেই আবহাওয়া বেশ গরম ছিলো।চলছিলো নানাবিধ গুঞ্জন। মামুনুল হক গ্রেফতার হবেন কি? অবশেষে সেই গুঞ্জন আজ সত্যি হলো। তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় দায়ের করা মামলায় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার করা হয়েছে

রবিবার (১৮ এপ্রিল) রাত সাড়ে বারোটার দিকে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রহমানিয়া আরব মাদ্রাসা থেকে পুলিশ হেফাজত নেতাকে গ্রেপ্তার করে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমসি) অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) ইফতেখারুল ইসলাম তার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, “বিষয়টি সম্পর্কিত বিস্তারিত পরে জানানো হবে।” গ্রেপ্তারের পর মামুনুল হককে ডিএমপি তেজগাঁও বিভাগের (মোহাম্মদপুর অঞ্চল) অতিরিক্ত জেলা প্রশাসকের কার্যালয়ে আনা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। মামুনুল হক সহিংসতা প্ররোচিত করার অভিযোগের মুখোমুখি, তবে পুলিশ নির্দিষ্ট মামলা বা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর থেকেই এই অভিযোগ উঠেছে কিনা সে বিষয়ে বিস্তারিত জানায়নি।

Mamunul Hoque greftar ,মামুনুল হক গ্রেফতার

হেফাজত নেতা মামুনুল হক গ্রেফতার

47 বছর বয়সী মামুনুল হক, হেফাজতে ইসলাম গ্রুপের শীর্ষস্থানীয় ব্যক্তি, যার পুরো বাংলাদেশ জুড়ে ইসলামী বিদ্যালয়ের একটি শক্তিশালী নেটওয়ার্ক রয়েছে। গোষ্ঠীটি বলছে যে এটি কোনও রাজনৈতিক দল নয়, তবে তাদের ধর্মোপদেশের নেতারা নিয়মিতভাবে দেশের রাজনীতি সম্পর্কে কথা বলেন। মোদীর এই দুই দিনের সফর সহিংসতার কারণে ছড়িয়ে পড়েছিল এবং একটি থানা ও অন্যান্য সরকারি ভবনে হামলা চালিয়ে এবং দেশের অন্যত্র মহাসড়ক অবরোধ করে হেফাজতে ইসলামের কমপক্ষে ১৭ জন সমর্থক পুলিশের সাথে পৃথক সংঘর্ষে মারা গিয়েছিলেন। ঢাকায়, তারা সফরের সময় দেশের প্রধান বায়তুল মোকাররম মসজিদের বাইরে পুলিশের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। এ মাসের শুরুতে বাংলাদেশের সংসদে ভাষণে হাসিনা এই গোষ্ঠী ও তার নেতাদের হুঁশিয়ারি দিয়েছিলেন যে তারা সহিংসতা অব্যাহত রাখলে তারা ভয়ংকর পরিণতির মুখোমুখি হবে। পরবর্তীতে ঢাকার নারায়ণগঞ্জ এর একটি রিসোর্টে তথাকথিত বিতর্কে জড়ান এই নেতা।যা নিয়ে সম্পুর্ণ দেশে চলে তুমুল জল্পনা কল্পনা ও গুঞ্জন।পরবর্তীতে মাওলানা মামুনুল হক গা ঢাকা দেন,খবর পাওয়া যায় তিনি মোহাম্মদপুরের জামিয়া মাদরাসায় অবস্থান করছিলেন,সর্বশেষ তাকে গ্রেপ্তার করা হয়।

Mamunul Hoque greftar ,মামুনুল হক গ্রেফতার

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*